রবিবার, ২৯ মার্চ , ২০২০. ৬:৫০ অপরাহ্ণ,
Home অপরাধ জগত সৎ ভাইয়ের বিরুদ্ধে সম্পত্তি বঞ্চিত করার অভিযোগ

সৎ ভাইয়ের বিরুদ্ধে সম্পত্তি বঞ্চিত করার অভিযোগ

সৎ ভাইয়ের বিরুদ্ধে সম্পত্তি বঞ্চিত করার অভিযোগ
Spread the love

জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলার মহাদান ইউনিয়নের খাগুরিয়া পশ্চিম পাড়া গ্রামে গতকাল রোববার সৎ ভাইয়ের বিরুদ্ধে প্রাপ্য সম্পত্তি থেকে বঞ্চিত করার অভিযোগ তুলেছেন বঞ্চিত পরিবারের আব্দুস সাত্তার ও আব্দুল খালেক।
বঞ্চিতদের অভিযোগে জানা গেছে-সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের খাগুরিয়া পশ্চিম পাড়া গ্রামের মৃত মাজম আলী খান তার ১ম পক্ষের এক মাত্র বড় ছেলে আব্দুস ছবুর খান ও ২য় পক্ষের ২ ছেলে আব্দুস সাত্তার ,আব্দুল খালেক, মেয়ে খুকী,রোকেয়া এবং স্ত্রী ডালিমন কে রেখে মারা যান। মৃত মাজম আলী খানের রেখে যাওয়া সম্পত্তি’র অংশীদারী ২য় পক্ষের স্ত্রী ডালিমন ছেলে আব্দুস সাত্তার,আব্দুল খালেক মেয়ে খুকী,রোকেয়া কে হিস্যানুযায়ী বন্টন না দিয়ে সৎ বড় ভাই আব্দুস ছবুর খান (কাজী) জবর দখলে রেখেছেন বলে বঞ্চিত সৎ ভাই-বোনদের অভিযোগ। অভিযৃক্ত আব্দুস ছবুর খান এর নিকট সৎ ভাই বোনেরা তাদের পৈতৃক সম্পত্তি দফায় দফায় দাবী -দাওয়া করলেও কোন পাত্তা না দিয়ে উল্টো তাদের কে নানা গালিগালাজ,মারপিট,মিথ্যা মামলা দায়ের সহ নানা ভয়-ভিতী প্রর্দশন করে আব্দুস ছবুর খান সহ তার স্ত্রী,ছেলে-মেয়েগন। বিষয়টি নিয়ে নিরক্ষর আব্দুস সাত্তার,আব্দুল খালেক স্থানীয়ভাবে গ্রাম্য সালীশে কাজগ-পত্র উপস্থাপন করার জন্য বার বার চেষ্টা করেও ব্যার্থ হন তারা। সৎ ভাই আব্দুস ছবুর খান তার সৎ মা ডলিমন সহ ভাই-বোনরা তাদের পাওনা সম্পত্তি দাবী করলে বৃদ্ধাংগুলি প্রর্দশন করে পাশ কাটিয়ে যান।পৈতৃক সম্পত্তি বঞ্চিত আব্দুস সাত্তার,আব্দুল খালেক এর পাওনা সম্পত্তি বেহাত হওয়ায় দিন মুজুরের কাজ করছেন এবং বৃদ্ধা মা ডলিমন বেওয়া ভিক্ষাবৃত্তি করে মৃত মাজম আলী খানের কবরস্থলে সোয়া দুই শতাংশ ভুমিতে মানবেতর জীবন যাপন করছেন। ওই বাড়ীতে যাতায়াতের ভাল রাস্তাও নেই।তাই যাতায়াতের রাস্তাটির জন্য সৎ ভাই আব্দুস সবুর খান এর নিকট আব্দুল খালেক ভিক্ষে প্রার্থনা করলেও যাতায়াত রাস্তাটির ভ’মিও দিতে রাজী হননি বলে জানা গেছে।
ভুক্তভোগী আব্দুল খালেক ২০১৯ সালের ১৫ নভেম্বর তার পৈতৃক সম্পত্তি চাইলে গেলে তাকে মারপিট করার চেষ্টা সহ জমি দাবী করিলে খুন জখম করবে বলে হুমকি প্রর্দশন করে। এ ঘটনায় আব্দুল খালেক বাদী হয়ে আব্দুস ছবুর খান কে প্রধান বিবাদী করে তার ছেলে মোস্তাফিজুর রহমান বাবু,মাইনুল ইসলাম,মাসুদ,স্বপ্না বেগম,ছালমা,গোলাপী,সেতু সহ অজ্ঞাত নামা ২/৩ কে বিবাদী করে সরিষাবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করেন। অজ্ঞাত কারনে বিভিন্ন অজুহাতে পুলিশের আইনী বিচার থেকে আব্দুস ছবুর খান সু কৌশলে বঞ্চিত করেছে বলে আব্দুল খালেকের অভিযোগ।
এ ব্যাপারে অভিযুক্ত আব্দুস ছবুর খান এর সাথে মোবাইলে ফোন করলে তিনি তা রিসিভ করেননি। পরে তার ছেলে মোস্তাফিজুর রহমান বাবু‘র নিকট মোবাইল ফোন করলে তিনি বলেন,আব্দুল খালেক তার পাওনা অংশ জমি বিক্রি করে দিয়েছে। সে আমাদের নিকট কোন জমি পায়না।সাংবাদিকরা আমাদের বিরুদ্ধে মিথ্যা রিপোর্ট করলে তার বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নিবেন বলে হুমকি প্রর্দশন করেন।
এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মাজেদুর রহমান জানান, জমি জমার বিষয়টি আদালতের। এর পরেও অপ্রিতিকর ঘটনা নিরসনে মানবিক দিক বিবেচনায় ি উভয় পক্ষকে মিমাংসার জন্য ডাকা হলে পক্ষ-প্রতিপক্ষের নানা অজুহাতের ফলে তাদের সাড়া পাওয়া যায়নি।


Spread the love