জেএফসিএল শ্রমিক কর্মচারী ইউনিয়ন নির্বাচন বিজয়ের পথে

193
Spread the love

সরিষাবাড়ী প্রতিনিধি
জামালপুরের সরিষাবাড়ীর তারাকান্দিতে অবস্থিত যমুনা সারকারখানা কেম্পানী লিঃ শ্রমিক কর্মচারী ইউনিয়নের নির্বাচন-২০২০ এর নির্বাচনে একক প্যানেল দাখিল হওয়ায় সালাম-শফিক পরিষদ বিজয়ের পথে রয়েছে বলে তথ্য পাওয়া গেছে। উক্ত নির্বাচনে অংশ গ্রহনের জন্য ১১ সদস্য বিশিষ্ট একক প্যাণেল সালাম-শফিক পরিষদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন।বৃহস্পতিবার (২০ফেব্রƒয়ারী) জেএফসিএল শ্রমিক কর্মচারী ইউনিয়নের প্রধান কমিশনার কহিনুর রহমান ও সদস্য সচিব ফজলুল হক এর নিকট এ মনোনয়ন পত্র জমা দিয়েছেন।সকাল ৮ ঘটিকা হতে দুপুর ১২ টা পর্যন্ত এবং বিকাল ০.৩ ঘটিকা থেকে ০৫.০০ ঘটিকা পর্যন্ত মনোননয়ন পত্র গ্রহন সময় বেধে দেন নির্বাচন কমিশন। নির্বাচনে অংশ গ্রহনের জন্য মামুন- রশিদ পরিষদ একটি প্যানেল মনোনয়ন ক্রয় করলেও তারা জমা দেয়নি বলে জানা গেছে।
জেএফসিএলশ্রমিক কর্মচারী ইউনিয়নের নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে- জেএফসিএল শ্রমিক কর্মচারী ইউনিয়নের নির্বাচন সুষ্ঠ,অবাধ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য ৬ ফেব্রƒয়ারী নির্বাচন কমিশন গঠন করা হয়।নির্বাচন কমিশন ৯ ফেব্রƒয়ারী নির্বাচনী তফসীল ও নীতিমালা প্রকাশ করেন। ১২ ফেব্রƒয়ারী খসড়া ভোটার তালিকা প্রকাশ করেন।১৩ ফেব্রƒয়ারী খসড়া ভোটার তালিকা সংশোধন করেন।১৬ ফেব্রয়ারী চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেন।১৯ ফেব্রুয়ারী মনোনয়ন পত্র বিক্রয় করা হয়।মনোনয়ন পত্র বাছাই ২২ ফেব্রƒয়ারী বিকাল-০৫.৩০ ঘটিকায় মনোনয়ন পত্র বাছাই এবং রাত ১০.০০ ঘটিকায় বাছাইকৃত প্রার্থীদের নামের তালিকা প্রকাশ।২৩ ফেব্রƒয়ারী মনোনয়ন প্রত্যাহার দুপুর ১২.০০ঘটিকা পর্যন্ত।২৪ ফেব্রƒয়ারী রাত ৯ ঘটিকায় চুড়ান্ত প্রার্থীদের নামের তালিকা প্রকাশ।২৫ ফেংব্রুয়ারী সকাল ১০.০০ ঘটিকায় প্রতিক বন্টন,রাত ৮.০০ ঘটিকায় প্রতিক সহ প্রার্থীদের নামের তালিকা প্রকাশ।৪ মার্চ ্এমপ্লয়ীজ ক্লাব অডিটরিয়াম হল রুমে সকাল ০৮ ঘটিকা হতে বিরতীহীনভাবে বিকাল ০৪ ঘটিকা পর্যন্ত ভোট গ্রহন করা হবে।ভোট গণনা শেষে প্রাথমিকভাবে বে সরকারী ফলাফল ঘোষনা করবে নির্বাচন কমিশন।
এ ব্যাপারে জেএফসিএল শ্রমিক কর্মচারী ইউনিয়নের প্রধান নির্বাচন কমিশনার কহিনুর ইসলাম জানান নির্বাচনে অংশ গ্রহনের জন্য দুটি প্যানেল মনোনয়ন পত্র করেন। যেহেতু একক প্যানেল সালাম-শফিক পরিষদ তাদের মনোননয়ন পত্র জমা দিয়েছেন। কোন প্রতিদ্বন্দী প্যানেল না থাকায় বিনা প্রতিদ্বন্দীতায় সালাম- শফিক প্যানেল বিজয়ের পথে রয়েছেন।


Spread the love