বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি , ২০২০. ২:৫৯ পূর্বাহ্ণ,
Home সারা বাংলা খুলনা বিভাগ নওয়াপাড়ায় অনির্দিষ্টকালের জন্য রিকশা-ভ্যান, ইজিবাইক ও সিএনজি চালকদের ধর্মঘট; জনদূর্ভোগ চরমে

নওয়াপাড়ায় অনির্দিষ্টকালের জন্য রিকশা-ভ্যান, ইজিবাইক ও সিএনজি চালকদের ধর্মঘট; জনদূর্ভোগ চরমে

নওয়াপাড়ায় অনির্দিষ্টকালের জন্য রিকশা-ভ্যান, ইজিবাইক ও সিএনজি চালকদের ধর্মঘট; জনদূর্ভোগ চরমে
Spread the love

অভয়নগর প্রতিনিধি (যশোর), এম মিজানুর রহমান (লিটন)ঃ যশোরের শিল্প ও বাণিজ্য শহর নওয়াপাড়ায় সোমবার সকাল থেকে শুরু হয়েছে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট। ব্যাটারি চালিত এসব যানবাহনের চালকেরা রোববার সকালে নওয়াপাড়া শহরসহ বিভিন্ন এলাকায় মাইকিং করে অনির্দিষ্টকালের জন্য এই ধর্মঘটের ডাক দেয়। জানাগেছে, সরকারি নিষেধাজ্ঞার কারণে ব্যাটারি চালিত রিকশা-ভ্যান, ইজিবাইক, সিএনজি, নসিমন, করিমন মহাসড়কে চলতে না দেয়ার কারণে চালকেরা স্বেচ্ছায় এই ধর্মঘট পালন করছে। যার ফলে শারদীয় দুর্গাপূজা চলাকালিন সময়ে যাত্রী সাধারণরা চরম ভোগান্তিতে পড়েছে। এছাড়া ব্যবসায়ীদের পণ্য আনা-নেওয়া সম্পূর্ণরূপে বন্ধ হয়ে পড়েছে। ধর্মঘট চলাকালে সাধারণ মানুষদের পায়ে হেঁটে চলাচল করতে দেখা গেছে। এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ইজিবাইক চালক জানান- চালকেরা স্বেচ্ছায় এই ধর্মঘট পালন করছে।
তাদের দাবি দেশের সর্বত্র এসব যানবাহন মহাসড়কে চলাচল করে থাকে। কিন্তু যশোর-খুলনা মহাসড়কের নওয়াপাড়া শহরে পুলিশ প্রশাসন তাদের যানবাহন চলাচল করতে দিচ্ছে না। অনেক চালক ক্ষোভ প্রকাশ করে আরও বলেন- মহাসড়কে চলাচল করলে পুলিশ তাদের নানাভাবে হয়রানিও করে থাকে। অভয়নগর নওয়াপাড়া রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. লিটন শেখ বলেন-সাধারণ চালকেরা এই ধর্মঘট পালন করছে। আমার সংগঠনের সাথে এই ধর্মঘটের কোন সংশ্লিষ্টতা নেই। নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি নজরুল ইসলাম বলেন- সরকারি নিষেধাজ্ঞার কারণে মহাসড়কে এসব যানবাহন চলাচল করতে দেয়া হবে না। অভয়নগর থানার ওসি মো. তাজুল ইসলাম জানান- মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ব্যাটারি চালিত এসব যানবাহন বাইপাস সড়কে চলাচল করতে পারবে কিন্তু মহাসড়কে চলাচল করতে পারবে না।



Spread the love