বৃহস্পতিবার, ৬ আগস্ট , ২০২০. ১০:২০ অপরাহ্ণ,
Home সারা বাংলা ময়মন্সিংহ বিভাগ দুঃসময়ের মানুষের পাশে পুলিশ সদস্য ঈমান আলী

দুঃসময়ের মানুষের পাশে পুলিশ সদস্য ঈমান আলী

দুঃসময়ের মানুষের পাশে পুলিশ সদস্য ঈমান আলী
Spread the love

বর্তমানে আলোচনা-সমালোচনায় পুলিশের খারাপ দিকগুলোই বেশি মুখরোচক হয়ে ওঠে সব জায়গাতেই। পুলিশ যে জনগণের বন্ধু, আইন-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করার পাশাপাশি তারা যে মানবিক কাজের ক্ষেত্রেও পিছিয়ে নেই তা  ভুলে যাই। কতিপয় দু-একজনের অপকর্মে পুরো পুলিশ বাহিনীকে সমালোচনায় বিদ্ধ করে সাধারণ মানুষ ।  এগুলোর মধ্যেই থেমে নেই তার নিজস্ব কার্যক্রম। অব্যাহত রেখেছেন সামাজিক ও মানবিক কাজ।তবে পুলিশ বিভাগে রয়েছে হাজারো ঈমান আলী। যারা সাধারণ মানুষকে সহযোগিতার মতো মানবিক কাজগুলোও নৈতিক দায়িত্ব বলে মনে করেন।

গত ২০/০৭/২০২০ তারিখ নালিতাবাড়ী সার্কেল অফিস থেকে থানায় আসার সময় নালিতাবাড়ী বাজারে একজন মহিলাকে উলঙ্গ অবস্থায় ঘুরাঘুরি করতে দেখেন পুলিশ সদস্য।  সেখানে নালিতা বাড়ি থানার এসআই ঈমান আলী ও  এসআই/ ওয়াহেদ আলীর চোখে পড়ে। এরপর  গাড়ি থেকে নেমে পাশের দোকান থেকে একটি জামা ও একটি পায়জামা কিনলেও তা পড়ানোর জন্য কেউ ছিল না।পরে এক মহিলা বিষয়টি দেখে নিজে এগিয়ে এসে কাপড় নিয়ে ভবঘুরে ভারসাম্যহীন মহিলা কে
পোশাক পড়িয়ে দেয়। মহিলার পাশেই অনেকগুলো কাপড়ের দোকান এবংবাজারে এত মানুষের ভিড় অথচ একজন মহিলাকে উলঙ্গ অবস্থায় কারো নজরে আসে নাই। সবাই পারে শুধু উপদেশ দিতে, কাজের বেলায় কেউই আসে নাই ।নালিতা বাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে সম্মুকযোদ্ধা পুলিশের ত্যাগ, মানবিকতা ইতোমধ্যে জনগণ দেখেছেন। পুলিশ সম্পর্কে মানুষের নেতিবাচক ধারণা এ সব কাজে বদলাবে।


Spread the love